গফরগাঁও সাব-রেজিস্ট্রার অফিসে অনির্দিষ্টকালের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদনঃ
ময়মনসিংহ জেলার গফরগাঁও তিনটি সাব-রেজিষ্ট্রি অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা করেছেন।

ফলে জমি কেনাবেচায় আগ্রহী জনসাধারণের দূর্ভোগের পাশাপাশি সরকারের মোটা অংকের রাজস্ব হাতছাড়া হওয়ার আশংঙ্কার সৃষ্টি হয়েছে। গফরগাঁও সাব-রেজিষ্ট্রি অফিসে প্রতি সপ্তাহে অন্তত ৪০০ টি দলিল রেজিষ্ট্রি সম্পাদিত হয়ে থাকে। এর বিপরিতে ষ্ট্যাম্পসহ সরকারের রাজস্ব আয় প্রায় ৩০/৩২ লাখ টাকা।
সারাদেশের ন্যায় গফরগাঁওয়েও অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি’র অংশ হিসাবে গফরগাঁও সাব-রেজিষ্টি অফিসের সকল প্রশাসনিক ও অফিসিয়াল কার্যক্রম বন্ধ রেখেছে।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি বেলা ৩ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সাব-রেজিষ্টার মো: ইউসূফ আলী সরকারি দায়িত্ব পালনকালে শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: আবুল হায়াতের মাধ্যমে লাঞ্ছিত এবং শারীরিকভাবে মারাত্মকভাবে আহত হয়। তার-ই ধারাবাহিকতায় বাংলাদেশ বাংলাদেশের রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে সারাদেশে একযুগে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি’র ঘোষণা করেছেন।

গফরগাঁও সাব-রেজিষ্ট্রার খন্দকার মেহবুবুল ইসলাম বলেন, এমন ন্যাক্কারজনক ঘটনায় বাংলাদেশ রেজিষ্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের নির্দেশনায় সারাদেশের ন্যায় গফরগাঁও সাব-রেজিষ্ট্র অফিসেও অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলমান থাকবে।
মোঃরমিজ উদ্দিন, সম্পাদক ও প্রকাশক /খবর বিশ্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *