গফরগাঁওয়ে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদনঃ

যথাযোগ্য মর্যাদায় ও সরকারী-বেসরকারী নানা কর্মসূচীর মধ্য দিয়ে গফরগাঁওয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। আজ বৃহস্পতিবার আয়োজনকে ঘিরে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত, সব বয়সী নারী-পুরুষের পদভারে মুখরিত হয়ে উঠে গফরগাঁও পৌর-শহর জামতলা মোড় কেন্দ্রীয় শহীদ মিনার ও স্মৃতিস্তম্ভ চত্বর। এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয়ে দিবসের শুভ সূচনা। উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) কাবেরী রায়, গফরগাঁও থানা অফিসার ইনচার্জ(ওসি) ফারুক আহম্মেদ, পাগলা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: রাশেদুজ্জামান সহ উপজেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন দপ্তরের প্রধান এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এবং শহীদদের বিদ্রোহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সকাল ৮ টায় গফরগাঁও ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে

জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল ও উপজেলা নির্বাহী কর্মকর্তামোঃতাজুল ইসলাম এর শুভেচ্ছা বক্তব্য শেষে

পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, গ্রাম পুলিশ বিভিন্ন স্কুল কলেজের স্কাউট এবং গফরগাঁও সরকারি কলেজ এর বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট স্কোর (বিএনসিসি) এর কুচকাওয়াজ ও সালাম গ্রহণ।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধাদের ফুল ক্রেষ্ট প্রদান করা হয়।

এসব অনুষ্ঠানে প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে। তবে করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ব্যবহার নিশ্চিত করে সকল কার্যক্রম পালন করা হয়েছে এবং দিনটি উপলক্ষে সরকারী, বেসরকারী ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবনগুলোতে করা হয় আলোকসজ্জায় সজ্জা।
মোঃরমিজ উদ্দিন, সম্পাদক ও প্রকাশক /খবর বিশ্ব

Leave a Reply

Your email address will not be published.