গফরগাঁওয়ে ১৬দিন ব্যাপী শুরু হয়েছে পিঠা উৎসব ও শীত পন্য মেলা

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঐতিহ্যবাহী পিঠা উৎসব ও শীত পণ্য মেলার আয়োজন করা হয়েছে।

আজ বুধবার (১ ডিসেম্বর) দুপুর ১২ টা থেকে শুরু যা আগামী ১৬ ডিসেম্বর ১৬ দিনব্যাপী উপজেলার আলতাফ গোলন্দাজ জেলা পরিষদ অডিটরিয়ামের সামনের এ পিঠা উৎসব ও শীত পণ্য মেলা বসেছে।

এ মেলার আয়োজন করেন গফরগাঁও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও অনলাইন গ্রুপ “গফরগাঁও নারী উদ্যোক্তা” বেলা ১২ টায় এ মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম ও রেঞ্জ বন কর্মকর্তা (ময়মনসিংহ বিভাগ) মোঃ তাহের ইসলাম,(গফরগাঁও নারী উদ্যোক্তা এডমিন) আনোয়ারুল কবির মামুন, ইয়াসমিন সিদ্দিকী। এ সময় তরুণ নারী উদ্যোক্তা ও বিভিন্ন মিডিয়ার গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

এতে স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ স্থানীয় গ্রামীণ নারীরা নিজেদের তৈরি বিভিন্ন রকমের ভাপা পিঠা, পুলি পিঠা, জামাই পিঠা, শাপলা পিঠা, পাটিশাপটা পিঠা, পাকান পিঠা, কুশলি পিঠা, সতীন পিঠা ইত্যাদি দেশীয় পিঠা ও দেশী বিদেশি পোষাক বিক্রয় এবং প্রর্দশন করেন। হরেক রকম পিঠার পসরা ও শীত বস্ত্র সহ দেশি-বিদেশি পোশাক নিয়ে বসেছে পিঠা মেলা। শুরু থেকেই ভিড় করেছে তরুণ-তরুণী আর পিঠা রসিকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম জানান, গ্রামীণ ঐতিহ্যকে ধরে রাখতে এই পিঠা মেলার আয়োজন করা। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

খবর বিশ্ব / আনোয়ারুল কবির মামুন

Leave a Reply

Your email address will not be published.