গফরগাঁও ইউনিয়নে একমঞ্চে মনোনয়ন প্রত্যাশীরা

আনোয়ারুল কবির মামুনঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে আগামী ইউপি নির্বাচন ঘিরে তৃণমূল আওয়ামী লীগে ব্যতিক্রমী ঐক্যের সুর বেজে উঠেছে। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা স্ব-স্ব ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিশেষ বর্ধিতসভা করে বিভেদ মতান্তর-মনান্তর-ভুলে এক মঞ্চে দাঁড়িয়ে হাত ধরে নেতাকর্মী-সমর্থকদের সামনে অঙ্গিকার করছেন। ‘দল যাকেই মনোনয়ন দেবেন ঐক্যবদ্ধভাবে সবাই তার নির্বাচন করবেন’ এই প্রতিশ্রুতি দিচ্ছেন। ব্যতিক্রমী এই ঐক্য গড়ে উঠেছে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের আহ্বানে। বিষয়টি নেতাকর্মী-সমর্থক ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

জানা যায়, গফরগাঁও উপজেলার ইউপি নির্বাচনের তফসিল এখনো ঘোষণা হয়নি। তবে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনকে ঘিরে দুটি থানার ১৫টি ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তারা নিজ নিজ এলাকায় জনসংযোগ করে দলীয় মনোনয়নে ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা প্রকাশ ব্যক্ত করে ভোটারদের কাছে দোয়া প্রার্থনা।
প্রতিটি ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান ছাড়াও একাধিক করে দলীয় মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। এ অবস্থায় দলীয় ঐক্য প্রতিষ্ঠা ও বিদ্রোহী প্রার্থী ঠেকাতে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ওয়ার্ড ভিত্তিক সভা করে বিভেদ ভুলে এক মঞ্চে দাঁড়ানোর পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন।

গত মঙ্গলবার থেকে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক এই বিশেষ বর্ধিতসভা চলছে। এতে আগামী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের নেতাকর্মী-সমর্থকদের মধ্যে অভুতপূর্ব ঐক্য ও ব্যাপক প্রাণ চাঞ্চল্য তৈরি হয়েছে।

গফরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম খোকন বলেন, আমাদের প্রিয় নেতা সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের আহ্বানে তৃণমূল আওয়ামী লীগের এই ব্যতিক্রমী ঐক্য গড়ে উঠেছে। যা ইতিমধ্যে নেতাকর্মীসহ এলাকাবাসীর মধ্যে অভুতপূর্ব সারা জাগিয়েছে। এক মঞ্চে সকল মনোনয়ন প্রত্যাশীর উপস্থিতি ইতিবাচক রাজনীতির নিদর্শন।

খবর বিশ্ব / আনোয়ারুল কবির মামুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *