বড় পর্দায় আসছে শাহরুখ-সালমানের সিনেমা

বলিউড বাদশা শাহরুখ খান দীর্ঘদিন ধরে বড় পর্দায় নেই। এজন্য বেশ আলোচনায় ছিল কবে মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘পাঠান’? বিশেষ করে শাহরুখ ভক্তদের মধ্যে গত কয়েক মাস ধরে এ প্রশ্ন ঘুরপাক খেয়েছে বেশি। ভক্তদের এ অপেক্ষা অবসান হলো সোমবার। একইসঙ্গে জানা গেল বলিউড ভাইজান অর্থাৎ সালমান খানের আগামী সিনেমা ‘টাইগার ৩’ মুক্তির তারিখও কথা।

আগামী ২২ অক্টোবর থেকে মহারাষ্ট্রের প্রেক্ষাগৃহ খোলার অনুমতি দিতেই একের পর এক সিনেমা মুক্তির তারিখ ঘোষণা করা হচ্ছে। এর আগেই জানানো হয়েছে, রোহিত শেঠি পরিচালিত অক্ষয় কুমার, রণবীর সিংহ অভিনীত ‘সূর্যবংশী’ মুক্তি পাবে চলতি বছরের দীপাবলিতে। তার পরেই যশরাজ ফিল্মস মোট চারটি সিনেমা মুক্তির তারিখ জানিয়েছে। বড়দিনেই মুক্তি পাবে রণবীর-দীপিকা পাড়ুকোনের ‘৮৩’।

কিন্তু বলিউডের বাদশাহ এবং ভাইজানের সিনেমা মুক্তির জন্য মুখিয়ে থাকা অনুরাগীরা এত দিনে শান্তি পেলেন। চার মাসের ব্যবধানে মুক্তি পাবে দু’জনের দু’টি সিনেমা। শাহরুখ পর্দায় আসবেন ২০২২ সালের ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসে এবং সালমানের সিনেমা মুক্তি পাবে আগামী বছর বড়দিনে। ‘পাঠান’-এ শাহরুখের সঙ্গে দেখা যাবে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে। অন্য দিকে ‘টাইগার ৩’-এ সেই একই জুটি ফিরে আসছে— সালমান এবং ক্যাটরিনা কাইফ।

ভারতীয় গণমাধ্যম সূত্র জানা যায় , দু’টি সিনেমা মুক্তির মধ্যে এই ব্যবধান রাখা হয়েছে খুব ভেবেচিন্তেই। কোনো ভাবেই যাতে একটি সিনেমা আরেকটির ক্ষতি করতে না পারে। শাহরুখ-সালমানের সম্পর্কের চিড় জুড়ে গিয়েছে। দু’টি সিনেমায় তাই আর বিরোধের জায়গায় না নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দু’টি ছবিতেই দুই তারকা গুপ্তচরের ভূমিকায় অভিনয় করবেন। তা ছাড়া শাহরুখকে যেমন ‘টাইগার ৩’-এ অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে, ‘পাঠান’-এও সালমান কয়েক মুহূর্তের জন্য অভিনয় করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *